স্নাতক ও সমমান শিক্ষার্থীদের উপবৃত্তি কার্যক্রমের উদ্বোধন

স্নাতক ও সমমান শিক্ষার্থীদের উপবৃত্তি কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সে তিনি এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।প্রধানমন্ত্রী একই সাথে করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির উদ্বোধন করেন।

 

Join our Facebook Group Get job update & discuss about Job related Topics.

Like Our Page&Facebook Group

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী করোনায় গৃহবন্দী মানুষদের একেবারে বেকার না বসে থাকার আহ্বান জানান। তিনি বলেন, এসময় কিছু না কিছু কাজ করেন। জমি-জমায় ফসল উৎপাদন করেন। কিংবা এমন কিছু করেন যা দেশের কল্যাণে আসে। এতে আপনি মানসিক ও শারিরীকভাবে সুস্থ থাকতে পারবেন।প্রধানমন্ত্রী বলেন, আমরা বিজয়ী জাতি। এটা মনে রেখে সবসময় মাথা উঁচু করে চলতে হবে। অনেক ঝড় ঝাপ্টা আসবে। সেসব মোকাবেলা করেই আমরা সামনে এগিয়ে যাব

এখন প্রশ্ন হতে পারে ডিগ্রী পড়ুয়া সবাইকেই উপবৃত্তির 4990 টাকা পাবে?

না সবাই পাবেন শুধুমাত্র যারা ফরম পূরণ করে কলেজে জমা দিয়েছিলেন তাদের মধ্য থেকে যারা নির্বাচিত হয়েছেন তারাই এই টাকাটা পাবে।

কিভাবে উপবৃত্তির জন্য আবেদন করতে হয়?

জাতীয় বিশ্ববিদ্যালয় উপবৃত্তি প্রদানের জন্য তারা তাদের ওয়েবসাইটে প্রকাশ করে এবং সেইসাথে প্রতি বছর জুন-জুলাই মাসের দিকে একটি ফল প্রকাশ করে থাকে এটি আপনি অনলাইনে অথবা কলেজ থেকে সংগ্রহ করে তারপর পূরণ করে আপনার নিজ নিজ কলেজে জমা দিতে হবে।

আবেদন করার পর যারা এখনো পাননি কিভাবে পাবেন?

আপনি যদি অলরেডি আবেদন করে থাকেন তাহলে সেটার তালিকা আপনি দেখতে পারবেন। নির্বাচিতদের তালিকায় যাদের নাম রয়েছে শুধুমাত্র তারাই পাবেন এবং আপনাকে এর জন্য 2 থেকে 3 দিন অপেক্ষা করতে হতে পারে।

National university Stipend