Education Minister said about the appointment of teachers

শতভাগ স্বচ্ছতার মধ্য দিয়ে সারাদেশে শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার দুপুরে চাঁদপুরের হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিশ্বমানের শিক্ষা অর্জনে শিক্ষার্থীদেরকে নিয়মিত পাঠদান ও মানবিক গুনাবলী শিক্ষা দিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, শিক্ষার্থীদেরকে নিয়মিত পাঠদানের পাশাপাশি মানবিক গুনাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে। তারা যেন উভয় শিক্ষার মাধ্যমে বিশ্বমানের শিক্ষা ও মানবিক গুণাবলী অর্জন করতে পারে।

Join our Facebook Group Get job update & discuss about Job related Topics.

Like Our Page&Facebook Group

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কিছু সমস্যা রয়েছে।

দীপু মনি বলেন, ‘আমি বিশ্বাস করি, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সব কাজ হয় স্বচ্ছতার ভিত্তিতে। কাজেই শিক্ষক নিয়োগের বিষয়টিও সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে হবে।’

গত ১০ বছরে শিক্ষা খাতে অসামান্য অর্জনের কথা জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘এতোবড় দেশ, এত মানুষ এবং এত শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝেও কিছু কিছু সমস্যা রয়ে গেছে। এর মধ্যে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষক সংকটও একটি সমস্যা। তাই সারাদেশেই এখন শিক্ষক নিয়োগ করা হবে।’

আগামীতে যাতে দেশের কোথাও কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা না থাকে সে বিষয়ে সরকার কাজ করছে বলে জানান দীপু মনি।

দীপু মনি বলেন, শিক্ষকসহ সকল শ্রেণি-পেশার মানুষকে তাদের নিজ নিজ অবস্থান থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ভুমিকা রাখতে হবে। তাহলে আমরা একটি সুন্দর সমাজ গড়ে তুলতে পারবো।

এর আগে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

উদ্‌যাপন পরিষদের আহ্বায়ক প্রাক্তন ছাত্র সুনিল কৃষ্ণ মাঝির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মঈনুল হোসেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে আলোচনা সভা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিনভর দীর্ঘদিনের পুরোনো আড্ডা ও স্কুলজীবনের নানা স্মৃতি নিয়ে আড্ডায় মেতে ওঠেন প্রাক্তন শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এসকে