Primary Assistant Teacher Job Circular 2019| dpe.teletalk.com.bd|

দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে এ বছর আরও ২০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন।

Join our Facebook Group Get job update & discuss about Job related Topics.

Like Our Page&Facebook Group

রোববার (১৩ জানুয়ারি) মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতরে এক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে সচিবকে উদ্ধৃত করে বলা হয়-কোমলমতি শিশুদের বিদ্যালয়মুখী করার জন্য প্রাক-প্রাথমিক শ্রেণিতে বর্তমানে বিদ্যমান শিশুদের বয়স ৫ বছরের পরিবর্তে ৪ বছর করা হবে।

এই অনুষ্ঠানে নতুন প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে অধিদফতরের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। পরে বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী, সচিব ও কর্মকর্তারা।

প্রতিমন্ত্রী বলেন, উন্নত জাতি গঠন করতে হলে মানসম্মত প্রাথমিক শিক্ষার কোনো বিকল্প নেই। প্রাথমিক শিক্ষাই হচ্ছে শিক্ষার মূলভিত্তি। বর্তমান সরকার ভবিষ্যতে মেধাসম্পন্ন মানুষ তৈরির জন্য মায়েদের অপুষ্টি দূর করতে মাতৃত্বকালীন ভাতার ব্যবস্থা করেছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের সড়কে যেভাবে এগিয়ে চলছে তাতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আর বেশি সময়ের প্রয়োজন হবে না। উন্নয়নের মূল ভিত্তি হলো প্রাথমিক শিক্ষা।

মানসম্মত প্রথমিক শিক্ষা নিশ্চিত করতে শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা কামনা করেন তিনি।

সচিব বলেন, ইতোমধ্যে সরকার সবার জন্য শিক্ষা দিতে পেরেছে। মানসম্মত শিক্ষা অর্জন করা এখন সরকারের মূল লক্ষ্য। এ লক্ষ্য নিশ্চিত করতে হলে দুর্নীতিমুক্ত শিক্ষাক্ষেত্র তৈরি করতে হবে। দুর্নীতিকে শূন্যের কোঠায় নিয়ে আসতে হবে। শিক্ষকদের বেতন বৈষম্য অচিরেই নিরসন করা হবে। শিগগিরই দীর্ঘদিনের কাঙ্ক্ষিত নতুন নিয়োগবিধি প্রণয়ন করা হবে। এ বছর আরও ২০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. গিয়াস উদ্দিন আহমেদ, অধিদফতরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল বক্তব্য রাখেন।