Proposal for taking up teacher recruitment test on October 26

Proposal for taking up teacher recruitment test on October 26

 

 

Join our Facebook Group Get job update & discuss about Job related Topics.

Like Our Page&Facebook Group

আসন্ন ২৬ অক্টোবর সরকারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নেওয়ার চিন্তা-ভাবনা করছে এবং আগামী ডিসেম্বর মাসের মধ্যে এ পরীক্ষা শেষ করার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে হবে এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এফ এম মনজুর কাদির বৃহস্পতিবার বলেন, ‘সহকারী শিক্ষক নিয়োগ – ২০১৮’ নিয়োগ পরীক্ষা আগামী ২৬ অক্টোবর আয়োজনের প্রস্তাবনা রয়েছে। চূড়ান্ত ফলাফল প্রকাশের আগে শিক্ষক নিয়োগে আরেকটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন – ইতোমধ্যে সারাদেশে সরকারি প্রাথমিকে বিদ্যালয়ে শিক্ষক সংকট দেখা দিয়েছে। চলমান শিক্ষক সংকট এই নিয়োগ কার্যক্রম আগামী ডিসেম্বরের মধ্যেই শেষ করা হবে।

পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশের আগেই নতুন করে সহকারী শিক্ষক নিয়োগের আরেকটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

উল্লেখ্য যে, এইবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের জন্য সর্বোচ্চ সংখ্যক আবেদন জমা হয়েছে। এ কারণে পরীক্ষা সংক্রান্ত বিষয়ে নতুন করে ভাবা হচ্ছে। কোন পদ্ধতিতে পরীক্ষা নেয়া হবে সেটিও নতুন করে ভাবা হচ্ছে। আবার সারাদেশে শিক্ষক সংকট সৃষ্টি হয়েছে সেটিকেও মাথায় রেখে আমাদের সিদ্ধান্ত নিতে হবে। সব বিষয় সভায় সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান অতিরিক্ত সচিব মনজুর কাদির।

উল্লেখ্য যে, বিগত বছরের ন্যায় এবারও এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  বাংলা, গণিত, ইংরেজি ও সাধারণ জ্ঞান থেকে ২০টি করে নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে।