Sss Result Exam Date

এসএসসি পরীক্ষা ২০১৯ এর ফলাফল আগামী ৬ই মে ২০১৯ প্রকাশিত হবে। এটি হচ্ছে বছরের সবচেয়ে আলোচিত একটি বিষয়। এসএসসি পরীক্ষার ফলাফল হচ্ছে বাংলাদেশের শিক্ষা বোর্ড দ্বারা প্রকাশিত সবচেয়ে বড় ফলাফল। এবছর এসএসসি পরীক্ষা ০২রা ফেব্রুয়ারী শুরু হয়ে এবং ২৫ ফেব্রুয়ারী শেষ হয়। ২য় ধাপে ব্যবহারিক পরীক্ষা শুরু হয় ২৭ ফেব্রুয়ারী থেকে ১০মার্চ পর্যন্ত । এবছর ১১ টি শিক্ষা বোর্ডের অধীনে সারাদেশে ২১ লক্ষ ৩৫ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী এসএসসি বা সমমান পরীক্ষায় অংশ নেয়। যার মধ্যে ১০ লক্ষ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র এবং ১০ লক্ষ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী। এবছর এসএসসি/দাখিল/কারিগরি বা সমমান পরীক্ষায় ২৮ হাজার ৬৮২ ইন্সটিটিউট অংশ নেয় এবং মোট পরীক্ষার কেন্দ্র সংখ্যা ছিল ৩ হাজার ৪৯৭ টি।

 

Join our Facebook Group Get job update & discuss about Job related Topics.

Like Our Page&Facebook Group

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০১৯ পাওয়ার উপায়

ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষনার পর মোবাইলে এসএমএস এর মাধ্যমে, নিজের ইন্সটিটিউট থেকে এবং অনলাইনে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে পেতে পারেন। দুপুর ১২ টার পর থেকে মোবাইলে এসএমএস এবং ইন্সটিটিউট এর মাধ্যমে পেতে পারেন এবং দুপুর ২ টার পর থেকে অনলাইনে ফলাফল দেখতে পারেন। তবে তাৎক্ষণিক ভাবে শুধু ফলাফল পয়েন্ট/গ্রেড জানতে পারবেন। বিস্তারিত মার্কশীট সহ ফলাফল বিকাল ৫ টার পর থেকে অনলাইনে ওয়েবসাইট থেকে দেখতে পারবেন।

 

মোবাইলে এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট পাওয়ার নিয়ম

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন SSC; একটি স্পেস দিয়ে আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর; স্পেস দিয়ে পরীক্ষার্থীর রোল; তারপর আরও একটি স্পেস দিয়ে পরীক্ষার সাল। এরপর সর্বশেষ মেসেজটি ১৬২২২ নম্বরে প্রেরণ করতে হবে।

কিছুক্ষন পর ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে ফলাফল জানিয়ে দেওয়া হবে। বোঝার সুবিধার জন্য নিচে একটি উদাহরণ দেখানো হল-

SSC DHA 123456 2019 Send to 16222